আমার শহর শিলিগুড়িঃ মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অবশেষে কথা দিয়ে কথা রাখলেন। বুধবার রাজস্থানের কোটা শহর থেকে প্রায় ৩ হাজার ছাত্র-ছাত্রীদের নিয়ে পশ্চিমবঙ্গের উদ্দেশ্যে রওনা দিল একাধিক বাস। তিন দিনের মাথায় এরাজ্যে এসে পৌঁছাবে তারা। সাবধানতা অবলম্বন করতে তাদের প্রত্যেকেরই স্বাস্থ্য পরীক্ষা করা হবে বলে জানা যায় ।
শুধু রাজস্থানের কোটা নয়, লকডাইনের কারনে দেশের বিভিন্ন প্রান্তে আটকে রয়েছে ছাত্র-ছাত্রী থেকে শুরু করে প্রচুর শ্রমিক। তাদের রাজ্যে ফিরিয়ে আনতে বিশেষ ভূমিকা গ্রহন করেন মুখ্যমন্ত্রী। এর আগেও ৪৩ জনকে ঝাড়খন্ড থেকে ফিরিয়ে আনা হয়েছে বলেও তিনি জানান ৷ এবার ফিরিয়ে আনা হচ্ছে কোটায় আটকে পড়া পড়ুয়াদের।
লকডাউনের জেরে কোটায় আটকে পড়েছে রাজ্যের বিভিন্ন বিভিন্ন জেলার পড়ুয়া। তাদের ফিরিয়ে আনার কথা উল্লেখ করে মুখ্যমন্ত্রীকে দ্বারস্থ হয়েছিলেন অভিভাবকেরা। এরপরেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজস্থানের কোটায় আটকে থাকা পড়ুয়াদের ফিরিয়ে আনার ব্যবস্থা গ্রহন করেন । অবশেষে কোটা থেকে পড়ুয়াদের নিয়ে পশ্চিমবঙ্গের উদ্দেশ্যে রওনা হয় বাস।
রাজ্য সরকার জানান বাস গুলো রাজ্যের তিনটি জোনে দাঁড়াবে। জোনগুলি হল কলকাতা, আসানসোল এবং শিলিগুড়ি। জোনে অনুযায়ী যাদের বাড়ি সেইমত ছাত্র-ছাত্রীরা বাসে উঠবে বলে জানানো হয়।