আমার শহর শিলিগুড়িঃ দেশ জুড়ে মদের দোকানগুলো খোলার পরেই ভারতে করোনা আক্রান্তের সংখ্যা একলাফে অনেকটাই বেড়ে গেল। দেশে করোনা আক্রান্তের সংখ্যা প্রতিনিয়ত বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় চার হাজারেরও বেশী। একমুহূর্তে দেশে মোট আক্রান্ত ৪৯৪৩৬। সমগ্র দেশজুড়ে করোনা সংক্রমণে প্রাণ হারিয়েছেন মোট ১৬৯৫ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২০০ কাছাকাছি । ভারতে ঝড়ের গতিতে বাড়ছে করোনায় মৃত্যু ও সংক্রমণের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে প্রায় ৩ হাজার ৯০০ জন,এর মধ্যে মারা গেছেন ১৯৫ জন। এই মুহূর্তে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৫০ হাজার ছুঁতে চলেছে।
তবে আক্রান্ত যেমন বাড়ছে; তেমনই দেশজুড়ে করোনা আক্রান্তদের সুস্থ হয়ে ওঠার সংখ্যাও বাড়ছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক মঙ্গলবার সকালে জানিয়েছেন- দেশে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছেন মোট ১৬৯৫ জনের। এর মধ্যে প্রায় ১৪ হাজার ১৮৩ জন রোগী সুস্থ হয়েছেন।


মদের দোকানগুলো খুলবার জন্যই করোনা আক্রান্তের সংখ্যা এতটা বেড়েছে এই বিষয় নিয়ে এই মুহূর্তে বিতর্ক থাকলেও যেভাবে দোকান গুলোতে ভীড় এবং ঠেলাঠেলি দেখা গেছে তাতে আগামী কয়েকদিনের মধ্যে অন্য এক চিত্র আমাদের জন্য অপেক্ষা করছে। প্রসঙ্গত উল্লেখ্য এপ্রিল এর প্রথম সপ্তাহে করোনা আক্রান্তের সংখ্যা বিচারে বিশ্বে ভারতের স্থান ছিল ৪০-এ, আজ তা এসে দাড়িয়েছে ১২ -তে। এমনটি চলতে থাকলে ভারত এই তালিকায় আরও উপরে উঠে আসবে, এবিষয়ে সন্দেহ নেই।