আমার শহর শিলিগুড়িঃ অমিতাভ বচ্চন, বলিউডের শাহেনশাহ্। প্রতিনিয়ত অভিনয়ের নিত্য নতুন পরীক্ষা নিরীক্ষার মাধ্যমে যিনি আপামর দেশবাসীর মনে স্থান করে নিয়েছেন। অভিনয় জীবনের ৫১ বছর পেরিয়ে তিনি আবার নতুন কিছু অভিজ্ঞতার মুখোমুখি হলেন।
বিখ্যাত চিত্র পরিচালক সুজিত সরকার পরিচালিত ‘‌গুলাবো সিতাবো’‌ ছবিতে তিনি আয়ুষ্মান খুরানার সাথে অভিনয় করেছেন এবং ছবিটি মুক্তি পেতে চলেছে ডিজিটাল অনলাইনে। করোনা মহামারী মোকাবিলায় লকডাউনের কারনে দেশের সিনেমা হল গুলো বন্ধ থাকায় এই সিদ্ধান্ত। আগামী ১২ ই জুন অ্যামাজন প্রাইম ভিডিও এর মাধ্যমে মুক্তি পাবে ছবিটি। গত এপ্রিলে ছবি মুক্তি পাবার কথা থাকলেও লকডাউনের জন্য তা আটকে যায়। কিন্তু ছবিটি মুক্তির তারিখ আর পিছিয়ে দিতে চান না পরিচালক, তাই ছবিটি অনলাইনে মুক্তির সিদ্ধান্ত নেওয়া হয়।
সম্পুর্ন নতুন ভাবে ছবি মুক্তির এই ঘটনায় সুপারস্টার অমিতাভ বচ্চন রোমাঞ্চিত। তিনি টুইট করে লিখেছেন ১৯৬৯ সালে তিনি ছবির জগতে এসেছেন । ২০২০ সালে তা ৫১ বছর পূর্ণ হল। এই সময়ের মধ্যে তিনি প্রচুর পরিবর্তন আর চ্যালেঞ্জ দেখেছেন । এবার আরেকটি নতুন চ্যালেঞ্জ। আর তা হল ছবি”গুলাবো সিতাবো”–এর ডিজিটাল মুক্তি। অ্যামাজন প্রাইম ভিডিও এর মাধমে সারা বিশ্বের ২০০টি দেশে ছবিটি মুক্তি পেতে চলেছে।

লকডাউনের এই সঙ্কটময় মুহূর্তে এখন প্রশ্ন- ছবিটি কতটা সাফল্য লাভ করবে।