আমার শহর শিলিগুড়িঃ তথ্য ও প্রযুক্তির জগৎ প্রতিনিয়ত এগিয়ে চলেছে দ্রুত গতিতে। আর এর বিভিন্ন মাধ্যম যেমন ফেসবুক,টুইটার, ওয়াটসঅ্যাপ সহ একাধিক অ্যাপস আমরা আমাদের বিনোদন সহ নানান কাজে ব্যবহার করে চলেছি।
কিন্তু সেই ইন্টারনেট মাধ্যমের দ্বারা কখনো বেকার যুবককে আয়ের সন্ধান দেওয়া কিম্বা আবার কখনো মনোবিজ্ঞান সন্মতভাবে মানুষের মনের অন্তর্নিহিত শক্তিকে জাগিয়ে তোলা – যা দেখা গেলেও খুব সামান্য।
শ্রীহরিপদ রায়, সকলের কাছে পরিচিত”হ্যারি স্যার” নামে। যিনি নানান শিক্ষামুলক তথ্যকে ইউ টিউব এবং ফেসবুকে তাঁর ভি.ডি.ও তে তুলে ধরে এই মুহূর্তে যথেষ্ট জনপ্রিয়তা অর্জন করেছেন। তাঁর অধিকাংশ ভি.ডি.ও ইন্টারনেট-এর তথ্যমুলক হলেও বেশ কিছু ভি.ডি.ও মানুষের মানবিক শক্তির বিকাশের দৃষ্টান্ত স্বরূপ। হরিপদ স্যারের বাড়ি ধুপগুড়ির ২ নং ওয়ার্ডে। উচ্চশিক্ষার পর কর্ম সুত্রে দেশের বিভিন্ন প্রান্তে তিনি ব্যস্ত থাকলেও থেমে নেই তাঁর ডিজিটাল কর্মকান্ড। আর এই বিষয়টির প্রতি তীব্র আগ্রহের বশেই তিনি তৈরী করে ফেলেন নিজের ইউ টিউব চ্যানেলঃ-

https://www.youtube.com/c/DigitalHarry

“ডিজিটাল হ্যারী” নামে এই ইউ টিউব চ্যানেলটি যথেষ্ট জনপ্রিয়তাও অর্জন করে।
এছাড়া এই বিষয় নিয়ে ফেসবুকেও তিনি তার নিজস্ব লিঙ্ক দিয়েছেন-

https://www.facebook.com/digitalharryy

আজকের যুগে যুব সমাজ যখন টিকটকের মতো অর্থহীন বিনোদনে ডুবে গিয়ে মিথ্যা এবং ক্ষনিকের আনন্দে নিজের জীবনকে শেষ করতে চলেছে। ঠিক সেই অবস্থায় “হ্যারী স্যারের”এই গঠনমুলক ভাবনা এবং তার চ্যানেলের ভি ডি ও গুলো নিঃসন্দেহে প্রশংসার দাবী রাখে।