মৃত্যুঞ্জয় রুদ্রঃ তোমাকে যেন আবার ফিরিয়ে আনতে পারি’, মৃত্যুর একমাস পর সুশান্তের উদ্দেশ্যে রিয়ার খোলা চিঠি।

প্রায় একমাস হল সুশান্ত সিং রাজপুতের রহস্যময় মৃত্যুর। যার শোক এখনো কাটিয়ে উঠতে পারেনি গোটা দেশবাসী। তাঁর মৃত্যুর পর সোশ্যাল মিডিয়ায় পোস্ট দেওয়া করা বন্ধ করে দেন তাঁর ঘনিষ্ঠ বান্ধবী রিয়া সহ প্রাক্তন প্রেমিকা অঙ্কিতা লোখন্ডেও। অবশেষে একমাসের মাথায় হোয়াটসঅ্যাপের ডি পি বদলে ফেললেন রিয়া। নতুন ডিপি দিলেন তাঁর আর সুশান্তের এক হাসিখুশিময় ঘনিষ্ঠ ছবি। সেই সাথে ইনস্টাগ্রামে পোস্ট করলেন একটি আবেগময় লেখা। যা বলা যেতে পারে হারিয়ে যাওয়া সুশান্তের উদ্দেশ্যে এক সুদীর্ঘ চিঠি। যার প্রতিটি লাইন মনকে ছুঁয়ে যাবার মতো।
রিয়া সেই চিঠিতে লিখেছেন –

” আমি এখনো আমার মনের সাথে লড়াই চালিয়ে যাচ্ছি। আমার হৃদয় যেভাবে অসাড় হয়ে গেছে, তা হয়তো আর সেরে উঠবে না। তোমার জন্যই ভালবাসার প্রতি আমার বিশ্বাস সৃষ্টি হয়েছে, তোমার কারনেই ভালবাসার শক্তি উপলব্ধি করতে শিখেছি। তুমি শিখিয়েছিলে, কিভাবে ছোট্ট একটা গণিতের সমীকরণ জীবনের অর্থ বুঝিয়ে দিতে পারে। আমি তোমার কাছে প্রতিদিন প্রতিনিয়ত শিখেছি অনেককিছু। আমি জানি, তুমি এখন এক অজানা শান্তির পরিবেশে ঘুমিয়ে আছো। চাঁদ,তারা,ছায়াপথ সকলেই হাত বাড়িয়ে আমন্ত্রণ জানিয়েছে তোমার মতোএকজন ‘বড়মাপের পদার্থবিদ’কে। তুমি এখন নিজেই পরিণত হয়েছ এক শুটিং স্টারে। আমি তোমার জন্য অপেক্ষা করব, আর প্রার্থনা করব তোমাকে যেন আমার কাছে আবার ফিরিয়ে আনতে পারি ।
একজন ভাল মানুষ বলতে যা বোঝায়, তুমি হলে তাই। পৃথিবীর সবথেকে বড় আশ্চর্য তুমি। আমাদের ভালবাসা ভাষায় প্রকাশ করতে হয়তো পারবো না।
তুমি খোলা মনে সবকিছু ভালবাসতে। তুমি দেখিয়েছ, আমাদের ভালবাসা কতটা গভীর ছিল।শান্তিতে থেকো আমার সুশি। আজ ৩০ দিন হল আমি তোমায় হারিয়েছি। কিন্তু সারাজীবন তোমাকে ভালবেসে যাবো।
চিরকালীন আমাদের যোগাযোগ সীমাহীন হয়ে রইবে।”